Facebook Click To Call Ads থেকে Effective Leads কিভাবে Generate করবেন ?

 

 

 

আপনি কি  “Call Now”  Features  সম্পর্কে জানেন যা Facebook এর মাধ্যমে Scroll করা Users কে আপনার  Next  Client  এ পরিণত করতে পারে?

 

 

Facebook Lead Generation Ads  এর এই Feature টি এর বিশেষত্বের কারণে বেশ জনপ্রিয়।

 

 

Lead Generation র জন্য, Users কে প্রায়ই একটি Form Fill  করা হয়, যেখানে তার  Name , Email  And Phone Number  নেওয়া হয় এবং Email And Phone  Call এর মাধ্যমে তার সাথে Interact  করেন, কিন্তু তারপরও অনেক সময় সে আপনার Customer  হতে সক্ষম হয় না।

 

 

এমন পরিস্থিতিতে, আপনি Facebook Lead Generation  জন্য Click To Call Ad  Use  করতে পারেন, যাতে আপনি আপনার Ad  এ  Call Now বোতাম রাখেন, যাতে যে কোনও Interested  Users  , যিনি আপনার Product  বা Services এ Interested  হন , আপনাকে অবিলম্বে Call করতে পারেন। তার প্রয়োজন অনুযায়ী  Information  নেয় এবং Most Of The Time আপনার Customer  হয়।

 

 

সুতরাং, আজকের Blog এ ,  আসুন  Facebook এর এই  Powerful Click To Call Ads  সম্পর্কে জানি,  How To  Generate Leads From Facebook Ads   এবং এর কিছু  Advantage  এবং Setup  করার   Steps  গুলি বুঝতে পারি।

 

 

 

What is Lead Generation – Lead Generation  Ki ?

 

 

 

 

 

 

 

 

 

 

Lead Generation হল এমন একটি Process যেখানে আপনি আপনার  Products Or  Services এর  প্রতি একজন ব্যক্তির Interest Gain করেন এবং তার Personal Details  (যেমন Name , Phone Number , Email ID ) পান যাতে তাকে পরবর্তীতে গ্রাহকে রূপান্তর করা যায়।

 

 

 

Lead Generation এর  Ultimate Goal  হল একজন Interested Visitor কে Customer এ রূপান্তর করা এবং আপনার Business এর Revenue  বৃদ্ধি করা।

 

 

 

আজকের Digital  যুগে Lead Generation  আরও বেশি Important হয়ে উঠেছে। আপনি যদি কোন Business  করেন তবে আজই আপনি Website , Facebook Ads , YouTube Ads , Google Ads  ইত্যাদির মাধ্যমে আপনার Protential Customer দের কাছে পৌঁছাতে পারেন। এই Process  অনেক লোক আপনার Ad  ক্লিক করে এবং অনেক নতুন  লোকও  Website Visit  করে। এইরকম পরিস্থিতিতে, এই লোকদের Details  নেওয়া আপনার জন্য  Importants  হয়ে ওঠে , যাতে পরে আপনি তাদের সাথে Contact  করতে পারেন এবং তাদের Customer  করতে পারেন।

 

 

 

তাদের Details Collect  করতে বিভিন্ন ধরনের Lead Forms  Use  করা হয়। যারা এই Lead Form এর মাধ্যমে তাদের Details  দেয় তাদের বলা হয় ” Lead “।

 

 

 

Lead Generation  হল  Sales Funnel এর  একটি Core Part । New Lead Collect  করে, Businesses গুলি তাদের Email Marketing  মাধ্যমে Educate  করতে পারে এবং Important Information Provide করতে পারে, তাদের Doubts Solve  করতে পারে। এই ধরনের Nurturing এ Lead To Customer Conversion Rate এর হার বৃদ্ধির Possibility বাড়ায়।

 

 

 

এখন প্রশ্ন আসে যে  Lead Generation Techniques কি এবং কিভাবে  Effective Lead Generation  করা যায়।

 

 

 

ঠিক আছে, Lead তৈরির অনেক  Methods  রয়েছে – Search Engine Optimization , Facebook Ads , Instagram Ads , Google And YouTube Ads , Google Display Ads  ইত্যাদি।

 

Facebook Lead Generation ও একইভাবে ঘটে, যেখানে  Facebook Ads গুলি Targeted Leads Generate  করতে  বিভিন্ন  Objectives  এর  সাথে Use  করা হয়।

 

আসুন এখন Facebook এর  মাধ্যমে Lead Generate করার একটি Powerful And Effective Method   সম্পর্কে কথা বলি, যার নাম হল – Facebook Click To Call Ads । এখানে আমরা দেখব  How To Generate Leads From  Facebook Ads  .

 

এই Blog এ  Lead Generation  সম্পর্কে Details জানুন – Lead Generation  কী এবং কীভাবে এটির মাধ্যমে আপনার ব্যবসাকে 10 গুণ পর্যন্ত বাড়ানো যায়?

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

Facebook Click-To-Call Ads কী ?

 

 

 

 

 

আপনাকে অবশ্যই Facebook বিজ্ঞাপনগুলি সম্পর্কে সচেতন হতে হবে, যার মাধ্যমে আপনি পেইড মিডিয়ার (যেমন চিত্র, পাঠ্য, ভিডিও, ইত্যাদি) সাহায্যে আপনার লক্ষ্য দর্শকদের কাছে আপনার পণ্য বা পরিষেবাগুলি সরবরাহ করেন। এর অধীনে ক্লিক-টু-কল বিজ্ঞাপনের নাম আসে, যেখানে আপনি আপনার বিজ্ঞাপনে “Call Now” এর CTA দেন যাতে আগ্রহী দর্শকরা ফোন কলের মাধ্যমে আপনার পণ্য বা পরিষেবা সম্পর্কে অন্যান্য তথ্য পেতে পারেন।

 

 

 

 

 

 

সহজ কথায়, এই বিজ্ঞাপনগুলি সেইসব টার্গেট গ্রাহকদের জন্য যারা ফোনের মাধ্যমে কথা বলে তাদের প্রশ্নের সমাধান পেতে চান বা পরিষেবা বুক করতে চান৷

 

 

 

 

যখনই একজন ব্যবহারকারী এই বিজ্ঞাপনের “Call Now” বোতামে ক্লিক করেন, তখনই তার ফোনের ডায়াল প্যাড খুলে যায় এবং তিনি সরাসরি আপনার সাথে যোগাযোগ করতে পারেন৷ ক

 

 

 

 

এইভাবে, আপনি আপনার সম্ভাব্য গ্রাহকের সাথে সরাসরি কথা বলতে পারেন, তার অন্যান্য বিবরণ (যেমন নাম, ইমেল, ঠিকানা) নিতে পারেন এবং তার প্রশ্নের উত্তর দিয়ে তার সাথে বিশ্বাস গড়ে তুলতে পারেন।

 

 

 

 

এইভাবে, আপনি লিড তৈরি করতে থাকেন যাদের সাথে আপনি ক্রমাগত যোগাযোগের মাধ্যমে গ্রাহকদের রূপান্তর করতে পারেন।

 

 

 

 

আশা করি ফেসবুক Lead Generation  বুঝতে পেরেছেন।

 

Lead Generation Strategies Through Facebook Click-To-Call Ads

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

1.⁠ ⁠টার্গেটেড অ্যাডভার্টাইজিং: Facebook এর বিস্তারিত টার্গেটিং ক্ষমতার সাহায্যে, আপনি আপনার আদর্শ গ্রাহকদের সঠিকভাবে টার্গেট করতে পারেন। এর সাথে, আপনি লোকেশন-ভিত্তিক টার্গেটিংও ব্যবহার করতে পারেন, যা স্থানীয় ব্যবসার জন্য বিশেষভাবে উপকারী।

 

 

 

2. কার্যকারিতা পরিমাপ করা: Facebook বিজ্ঞাপনগুলি আপনাকে ইমপ্রেশন, মোট খরচ এবং আপনার সম্পর্কে তথ্য দেয়

 

 

 

 

“এখনই কল করুন” বোতামে কতগুলি ক্লিক করা হয়েছে তার মেট্রিক্স প্রদান করে৷ এটির সাহায্যে আপনি লিড জেনারেশনের একটি সঠিক এবং বিস্তারিত ডেটা পাবেন।

 

 

 

 

3. অপটিমাইজিং ক্যাম্পেইন: ক্রমাগত পরীক্ষা এবং অপ্টিমাইজেশনের সাহায্যে আপনি জানতে পারবেন

 

 

 

আপনি দেখতে পারেন আপনার বিজ্ঞাপনের কোন সংস্করণটি বেশি কার্যকর। এটির মাধ্যমে আপনি আরও ভাল ROI অর্জন করতে পারেন যা আপনার কার্যকর লিড জেনারেশনে সহায়ক।

 

 

 

এইভাবে, এই Facebook লিড জেনারেশন কৌশলটি বেশ শক্তিশালী হয়ে ওঠে, যা ব্যবসাগুলিকে তাদের লক্ষ্য দর্শকদের কাছে পৌঁছাতে সাহায্য করে, বিশেষ করে যখন আপনার সম্ভাব্য গ্রাহকরা ফোন কলের মাধ্যমে আপনার কাছ থেকে তথ্য পেতে চায়।

 

 

 

 

সুতরাং এইভাবে আপনি অবশ্যই বুঝতে পেরেছেন যে লিড জেনারেশন টেকনিকগুলি কী এবং কীভাবে ফেসবুক বিজ্ঞাপন থেকে লিড তৈরি করা যায়।

 

 

 

 

আরও পড়ুন: লিড জেনারেশনের জন্য কীভাবে সোশ্যাল মিডিয়া মার্কেটিং ব্যবহার করবেন?

 

 

 

Facebook Click-To-Call Ads Benefits কি ?

 

 

 

 

 

 

 

 

 

 

 

ডাইরেক্ট ওয়ান অন ওয়ান ইন্টারঅ্যাকশনের কারণে, Facebook ক্লিক টু কল বিজ্ঞাপনগুলি আপনার ব্যবসায় নতুন গ্রাহক যোগ করতে সহায়ক এবং লাভজনক।

 

 

আসুন এর অন্যান্য সুবিধা সম্পর্কে কথা বলি।

 

 

1. Immediate Connection :

 

 

 

 

একজন ব্যবহারকারী ‘Call Now’ বোতামে ক্লিক করার সাথে সাথেই তিনি সরাসরি আপনার ব্যবসার সাথে সংযুক্ত হয়ে যাবেন। এই তাত্ক্ষণিক যোগাযোগের বৈশিষ্ট্যটি কেবল গ্রাহকের সন্তুষ্টিই বাড়ায় না বরং সীসা রূপান্তর হারকেও উন্নত করে, কারণ সম্ভাব্যরা তাত্ক্ষণিক উত্তর পেয়ে যায়।

 

 

2. Higher Conversion Rates :

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

Facebook ক্লিক-টু-কল বিজ্ঞাপনগুলি সেই সমস্ত ব্যবহারকারীদের লক্ষ্য করে যারা ইতিমধ্যেই কেনার সিদ্ধান্তের কাছাকাছি বা যারা আপনার পণ্য বা পরিষেবা পছন্দ করে কিন্তু তাদের মনে কিছু সন্দেহ আছে যার উত্তর জানতে হবে।

 

আপনি যখন ডাইরেক্ট কলের বিকল্প দেন, তখন লিড টু কাস্টমার কনভার্সন রেটও দ্রুত হয়ে যায়।

 

3. Personalized Interaction :

 

 

 

 

 

 

 

 

Facebook ক্লিক টু কল বিজ্ঞাপন ব্যবহারকারীদের একটি ব্যক্তিগত কথোপকথনের সুযোগ দেয়, যা তাদের আরও বিশ্বস্ত বোধ করে। এই ব্যক্তিগত স্পর্শ আপনার ব্র্যান্ড আনুগত্য এবং বিশ্বাস বৃদ্ধি গুরুত্বপূর্ণ.

 

 

4. Local Targeting :

 

 

 

 

 

 

 

 

 

 

 

Facebook-এর অ্যাডভান্সড টার্গেটিং-এর সাহায্যে আপনি বিশেষভাবে আপনার ব্যবসার অবস্থানের কাছাকাছি থাকা লোকেদের টার্গেট করতে পারেন৷ বরং, আপনি এই ধরনের লোকদের আপনার অফলাইন ব্যবসায়িক অবস্থানে (স্টোর ভিজিট) আমন্ত্রণ জানাতে পারেন এবং আপনার পণ্যগুলিকে সরাসরি প্রদর্শন করতে পারেন। এই ধরনের মানবিক স্পর্শের সাথে, তাদের গ্রাহকে রূপান্তরিত হওয়ার সম্ভাবনা উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পায়।

 

5. Ad Performance Tracking :

 

 

 

 

 

 

 

 

 

 

Facebook আপনাকে বিস্তারিত বিশ্লেষণ প্রদান করে যেমন আপনার বিজ্ঞাপনের ইম্প্রেশন কি ছিল, কতজন ব্যবহারকারী ‘Call Now’ বোতামে ক্লিক করেছে এবং কতগুলি কল জেনারেট হয়েছে। এই ডেটা ব্যবহার করে, আপনি আপনার বিজ্ঞাপনের কৌশল আরও উন্নত করতে পারেন।

 

6. Cost-Effective

 

 

 

 

 

 

 

Facebook ক্লিক-টু-কল বিজ্ঞাপন কাস্টমাইজ করার নমনীয়তার কারণে, আপনি আপনার বাজেট অনুযায়ী বিজ্ঞাপন চালাতে পারেন। এমন পরিস্থিতিতে, এমনকি যদি আপনার একটি ছোট স্কেল ব্যবসা থাকে বা সবেমাত্র আপনার ব্যবসা শুরু করে থাকেন, তবুও এটি আপনার জন্য লিড জেনারেশনকে সহজ করে তোলে, তাও বেশি টাকা খরচ না করে।

 

 

 

 

 

 

 

 

আশা করি আপনি Facebook Click to Call Ads Lead Generation Benefits বুঝতে পেরেছেন। আসুন আমরা এখন এগিয়ে যাই এবং বুঝতে পারি কিভাবে Facebook ক্লিক টু কল বিজ্ঞাপন সেটআপ করতে হয়।

 

 

 

 

এছাড়াও পড়ুন: একটি ফলাফল ভিত্তিক সোশ্যাল মিডিয়া মার্কেটিং কৌশল তৈরি করার জন্য 9টি শক্তিশালী পদক্ষেপ

 

Facebook Click To Call Ads Setup কি করে করবেন  ?

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

1.⁠ ⁠মেটা বিজনেস স্যুট অ্যাকাউন্ট তৈরি:

 

 

 

 

 

 

 

প্রথমে আপনি business.facebook.com এ যান এবং ‘Create An Account’ বিকল্পটি নির্বাচন করুন।

 

 

 

 

আপনার নাম, ইমেল এবং ব্যবসার বিবরণ লিখুন।

 

 

 

 

 

 

 

আপনি একটি ইমেল নিশ্চিতকরণ মেইল ​​পাবেন, যেখানে আপনাকে আপনার ইমেল নিশ্চিত করতে হবে যাতে আপনার মেটা বিজনেস স্যুট অ্যাকাউন্ট সক্রিয় করা যায়।

 

 

 

 

 

 

 

 

 

2. ফেসবুক পেজ যোগ করা:

 

 

 

 

 

 

 

– এই ধাপে, নিশ্চিত করুন যে আপনার Facebook পৃষ্ঠাটি আপনার ব্যবসায়িক স্যুটের সাথে সংযুক্ত আছে। যদি এটি না হয় তবে আপনার ব্যবসার একটি ডেডিকেটেড ফেসবুক পেজ তৈরি করুন এবং এটিকে বিজনেস সুইটের সাথে সংযুক্ত করুন।

 

 

 

 

 

 

 

আপনার Facebook পৃষ্ঠায় পোস্ট করুন, সামগ্রী যোগ করা শুরু করুন যাতে কিছু ব্যস্ততা এতে আসতে শুরু করতে পারে।

 

 

 

 

 

 

 

3. বিজ্ঞাপন অ্যাকাউন্ট তৈরি:

 

 

 

 

 

 

 

এখন বিজনেস স্যুটে ‘এড অ্যাকাউন্টস’-এ যান এবং একটি নতুন অ্যাড অ্যাকাউন্ট তৈরি করুন।

 

 

 

 

 

 

-আপনার বিজ্ঞাপন অ্যাকাউন্টের নাম, টাইমজোন, এলাকা এবং মুদ্রা সেট করুন।

 

 

 

 

 

 

 

4. ফেসবুক পিক্সেলের ইন্টিগ্রেশন:

 

 

 

 

 

 

 

•⁠ ⁠Facebook পিক্সেল হল কোডগুলির একটি সেট যা আপনি আপনার ওয়েবসাইটে রাখেন এবং ব্যবহারকারীর ডেটা সংগ্রহ করেন যা আপনার Facebook বিজ্ঞাপনগুলিতে রূপান্তরগুলি ট্র্যাক করতে সহায়তা করে৷ এর মাধ্যমে আপনি আপনার বিজ্ঞাপনগুলিকে অপ্টিমাইজ করতে পারেন, নতুন বিজ্ঞাপনের জন্য একটি টার্গেট অডিয়েন্স তৈরি করতে পারেন, সেই সমস্ত লোকেদের কাছে রিমার্কেট করতে পারেন যারা ইতিমধ্যে আপনার ওয়েবসাইটে গিয়ে কিছু পদক্ষেপ নিয়েছে৷

 

 

 

 

 

 

 

Facebook Pixel কে আপনার Facebook-এর সাথে একত্রিত করতে বিজ্ঞাপন কল করার জন্য ক্লিক করুন, ‘ডেটা সোর্স’-এ যান এবং ‘পিক্সেল’ নির্বাচন করুন।

 

 

 

তারপর ‘অ্যাড’-এ ক্লিক করুন এবং ম্যানুয়াল ইনস্টলেশন বা পার্টনার প্ল্যাটফর্মের নির্দেশাবলী অনুসরণ করুন (যেমন Shopify বা Woocommerce)।

 

 

 

 

5. প্রচারাভিযান সেটআপ:

 

 

 

 

– উপরের 4টি ধাপ সম্পূর্ণ করার পর, বিজ্ঞাপন ম্যানেজারে একটি নতুন প্রচার শুরু করুন এবং ক্লিক-টু-কল অ্যাকশনের সাথে সম্পর্কিত একটি প্রযোজ্য উদ্দেশ্য নির্বাচন করুন। উদাহরণস্বরূপ, আপনি ‘লিড জেনারেশন’, ‘ট্রাফিক’, ‘রিচ’ বা ‘সচেতনতা’-এর মতো প্রচারণা বেছে নিতে পারেন।

 

 

আপনার প্রচারাভিযানের একটি নাম দিন এবং দর্শক টার্গেটিং, বাজেট এবং সময়সূচী সেট আপ করুন৷

 

 

 

 

6. বিজ্ঞাপন সেট তৈরি করা:

 

 

 

প্রচারাভিযানের ভিতরে আপনার বিজ্ঞাপন সেটটি সংজ্ঞায়িত করুন এবং “কল” বিকল্পটিকে আপনার প্রধান পদ্ধতিতে পরিণত করুন৷

 

 

 

সঠিক শ্রোতাদের সনাক্ত করতে বিশদ জনসংখ্যা এবং আচরণগত লক্ষ্যমাত্রা কনফিগার করুন।

 

 

 

7.⁠ ⁠বিজ্ঞাপন ডিজাইন এবং কল-টু-অ্যাকশন:

 

 

 

আপনার বিজ্ঞাপন ডিজাইন করুন, এবং এটি মোবাইলে দেখার জন্য অপ্টিমাইজ করা হয়েছে তাও নিশ্চিত করুন।

 

 

 

কল-টু-অ্যাকশন হিসাবে একটি পরিষ্কার এবং আকর্ষণীয় ‘কল নাউ’ বোতাম ব্যবহার করুন এবং আপনি যে নম্বরে ইনকামিং কল করতে চান সেটি লিখুন।

 

 

 

এই ধাপে, কলব্যাক অনুরোধ বৈশিষ্ট্যটিও চালু করুন, যাতে যে কোনও সুযোগে, আপনি যদি কলটি নিতে না পারেন, ব্যবহারকারী কলব্যাকের জন্য অনুরোধ করতে পারেন৷

 

 

 

8. বাজেট এবং সময়সূচী:

 

 

 

আপনি আপনার বিজ্ঞাপনে যে পরিমাণ খরচ করতে চান সেই অনুযায়ী দৈনিক বা লাইফটাইম বাজেট বেছে নিন।

 

 

 

আপনার বিজ্ঞাপনের সময়সূচী করুন এবং এগিয়ে যান এবং এমন একটি সময় বেছে নিন যখন আপনি বা আপনার দল কল তুলতে পারবেন।

 

 

 

 

9. বিজ্ঞাপন প্লেসমেন্ট নির্বাচন:

 

 

 

প্রাথমিকভাবে আপনার বিজ্ঞাপনে ‘ম্যানুয়াল’ প্লেসমেন্টের বিকল্পটি বেছে নিন, যাতে আপনি নিশ্চিত করতে পারেন যে আপনার বিজ্ঞাপনগুলি কোথায় প্রদর্শিত হবে, যেমন Facebook টাইমলাইন, মার্কেটপ্লেস, ফিড ইত্যাদি।

 

 

 

10. যাচাইকরণ এবং লঞ্চ:

 

 

 

সর্বাধিক লিডের জন্য ফেসবুক ক্লিক-টু-কল বিজ্ঞাপন অপ্টিমাইজ করা

 

 

 

Facebook ক্লিক-টু-কল বিজ্ঞাপনগুলি ব্যবহার করার সময়, তাদের অপ্টিমাইজ করাও গুরুত্বপূর্ণ যাতে আপনি আরও ভাল ফলাফল পেতে পারেন। এর জন্য আপনি এই কার্যকর কৌশলগুলি ব্যবহার করতে পারেন:

 

 

 

 

 

 

 

 

1.⁠ ⁠সঠিক অডিয়েন্স টার্গেটিং

 

 

আপনার বিজ্ঞাপনের সাফল্য মূলত নির্ভর করে আপনি কাকে টার্গেট করছেন তার উপর। আপনার দর্শকদের সংজ্ঞায়িত করতে হবে। শ্রোতাদের সংজ্ঞায়িত করার জন্য, জনসংখ্যার কারণগুলি (যেমন বয়স, লিঙ্গ, অবস্থান, আয়), সাইকোগ্রাফিক ফ্যাক্টরগুলি (যেমন, আগ্রহ, পছন্দ/অপছন্দ, জীবনধারা), এবং আচরণগত কারণগুলি (যেমন আচরণ কেনা) এবং সেই অনুযায়ী লক্ষ্য নির্ধারণ করা গুরুত্বপূর্ণ।

 

 

 

2. বিজ্ঞাপনের সময়সূচী অপ্টিমাইজ করুন

 

 

আপনার সম্ভাব্য গ্রাহকরা যখন সবচেয়ে বেশি সক্রিয় থাকে, যেমন বিকেলে বা সন্ধ্যায় তখন আপনার বিজ্ঞাপনগুলি চালান৷

 

 

A 3. উচ্চ-মানের ভিজ্যুয়াল ব্যবহার করুন

 

 

আকর্ষণীয় এবং প্রাসঙ্গিক ছবি বা ভিডিও ব্যবহার করুন যা আপনার বার্তা পরিষ্কার করে এবং ব্যবহারকারীকে কল করতে অনুপ্রাণিত করে।

 

 

4. বাধ্যতামূলক কল-টু-অ্যাকশন (CTA)

 

 

“এখনই কল করুন”, “আমাদের সাথে কথা বলুন” বা “আমাদের সদস্যের সাথে এখনই সংযোগ করুন” এর মতো শক্তিশালী CTA ব্যবহার করুন যা সরাসরি এবং সহজে বোঝা যায়৷ এটি ব্যবহারকারীদের কাছে স্পষ্ট করে দেয় যে তাদের কী করতে হবে।

 

 

 

5. ক্রমাগত পরীক্ষা করুন এবং অপ্টিমাইজ করুন

 

 

 

বিভিন্ন বিজ্ঞাপনের উপাদান যেমন শিরোনাম, বর্ণনা এবং ছবি নিয়ে পরীক্ষা করুন। কোন সংমিশ্রণটি সবচেয়ে কার্যকর তা দেখতে A/B পরীক্ষা করুন।

 

 

 

6. রিটার্গেটিং কৌশল ব্যবহার করুন

 

 

যারা আগে আপনার বিজ্ঞাপনের সাথে ইন্টারঅ্যাক্ট করেছেন বা আপনার ওয়েবসাইট পরিদর্শন করেছেন তাদের পুনরায় লক্ষ্য করুন। এটি সেই সমস্ত ব্যবহারকারীদের পুনরায় জড়িত করতে সাহায্য করে যারা ইতিমধ্যে আগ্রহী হয়ে উঠেছে।

 

 

 

এই কৌশলগুলি অবলম্বন করে, আপনি আপনার Facebook ক্লিক-টু-কল বিজ্ঞাপনগুলির কার্যক্ষমতা বাড়াতে পারেন এবং আরও লিড তৈরি করতে পারেন। এটি শুধুমাত্র আপনার নাগালই বাড়াবে না বরং আপনার ROIও উন্নত করবে।

 

 

 

এই টিপসগুলো সঠিকভাবে বাস্তবায়ন করুন এবং নিয়মিত আপনার প্রচারাভিযান পর্যবেক্ষণ করুন। এইভাবে আপনি Facebook Ads থেকে কার্যকর লিড (Leads from Facebook Ads) তৈরি করতে সক্ষম হবেন।

 

 

উপসংহার

 

আজকের ব্লগে, আমরা ফেসবুক ক্লিক-টু-কল বিজ্ঞাপনের মাধ্যমে কীভাবে লিড জেনারেশন করতে হয় সে সম্পর্কে বিস্তারিত তথ্য দিয়েছি।

 

Facebook ক্লিক-টু-কল বিজ্ঞাপনগুলি কেবল দ্রুত যোগাযোগকে সম্ভব করে না, তবে তাদের ব্যবহারের ফলে উচ্চতর রূপান্তর হার এবং আরও ভাল ROI হয়।

 

আজ আমরা দেখেছি কিভাবে এই বিজ্ঞাপনগুলি সঠিক টার্গেটিং, ভাল বিজ্ঞাপন সময়, এবং আকর্ষক ভিজ্যুয়াল এবং CTA ব্যবহার করে অপ্টিমাইজ করা যায়৷ উপরন্তু, ক্রমাগত পরীক্ষা এবং অপ্টিমাইজেশনের মাধ্যমে, আপনার Facebook লিড জেনারেশন কৌশল আরও বেশি প্রভাবশালী হয়ে উঠতে পারে।

 

এই ধরনের বিজ্ঞাপনগুলি ব্যবহার করে, ব্যবসাগুলি তাদের লিড জেনারেশন পদ্ধতিগুলিকে পুনর্গঠন করতে পারে এবং কম সময়ে তাদের বিক্রয় এবং বিপণনের লক্ষ্যগুলি অর্জন করতে পারে৷

 

আপনি যদি আপনার ব্যবসায় Facebook বিজ্ঞাপনগুলি প্রয়োগ করে প্রচুর লিড তৈরি করতে চান, তাহলে আপনাকে এটি ব্যবহারিকভাবে শিখতে হবে, যার জন্য আমি আপনাকে ডিজিটাল আজাদিতে যোগদানের জন্য আমন্ত্রণ জানাচ্ছি।

 

ডিজিটাল আজাদি হল 22000 জনেরও বেশি লোকের একটি পরিবার, যার মধ্যে কলেজের ছাত্র থেকে শুরু করে আপনার মতো হাজার হাজার ব্যবসায়ী, এবং আমার কাছ থেকে (সন্দীপ বনসালি) ডিজিটাল মার্কেটিংয়ের মৌলিক বিষয়গুলি শিখছে, সেগুলি বাস্তবায়ন করছে এবং নিজেদের জন্য আগের থেকে আরও ভাল ফলাফল নিয়ে আসছে৷

 

আপনিও যদি আমাদের সাথে যোগ দিতে চান এবং লাইভ ক্লাসের মাধ্যমে ডিজিটাল মার্কেটিং এবং বিজ্ঞাপনের মৌলিক বিষয়গুলি শিখতে চান, তাহলে এই 90 মিনিটের ফ্রি ডিজিটাল মার্কেটিং মাস্টারক্লাসে যোগ দিন।

 

এই মাস্টারক্লাসে মাত্র 100 জনের অংশগ্রহণের অনুমতি রয়েছে এবং সৌভাগ্যবশত মাত্র কয়েকটি আসন বাকি আছে।

 

তাই দ্রুত রেজিস্ট্রেশন করুন এবং লাইভ ক্লাসে আমার সাথে দেখা করুন।

 

 

Share this post with your friends

 

 

https://forms.gle/ztLNyAGqew5x3t4u5